ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ইউএসএ প্রেসিডেন্ট নির্বাচন

নৌকার কর্মী–সমর্থকরা আমার প্রচারণায় বাধা দিচ্ছে: ডা. দুলাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
নৌকার কর্মী–সমর্থকরা আমার প্রচারণায় বাধা দিচ্ছে: ডা. দুলাল

সিলেট: সিলেট-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) ইহতেশামুল হক চৌধুরী দুলাল আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে প্রচারণায় বাধার অভিযোগ তুলেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ অবজ্ঞা করে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের লোকজন এসব ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ তার।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সিলেটে এক মত বিনিময় সভায় লিখিত বক্তব্যে তিনি এসব অভিযোগ করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি।

দুলাল বলেন, নৌকার কর্মী–সমর্থকরা ট্রাক প্রতীকে নির্বাচনী প্রচারণায় নানাভাবে বাধা দিচ্ছে। পোস্টার সাঁটানো, লিফলেট বিতরণ ও নির্বাচনী কমিটি গঠনে নানাভাবে বাধা দিচ্ছে। আমার কর্মী সমর্থকদের হুমকি দিচ্ছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল বলেন, প্রথম দিকে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ার কথা থাকলেও পরে বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবকেই বেছে নেয় ক্ষমতাসীনরা। প্রতীক বরাদ্দ ও প্রচারণা শুরুর পর সিলেট-৩ আসনের সর্বস্তরের মানুষ যে অকুণ্ঠ সমর্থন দিচ্ছেন, তাতে আমি অভিভূত। তারা আমাকে সমর্থন দিচ্ছেন এবং ট্রাক প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করতে চাইছেন। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থীর লোকজন প্রধানমন্ত্রীর নির্দেশনাকে অবজ্ঞা করে আমার কর্মীদের সঙ্গে হিংসাত্মক আচার-আচরণ করছেন।

গত ২৩ ডিসেম্বর বালাগঞ্জের পশ্চিম গৌরীপুর ইউনিয়ন থেকে আমার অফিস উদ্বোধন অনুষ্ঠানে আসার পথে গাড়ি থেকে আমার কর্মীদের নামিয়ে দেয় স্থানীয় দুই ইউপি সদস্য। তারা তাদের আমার পক্ষে কাজ না করতে হুমকি দেন। একই দিনে ফেঞ্চুগঞ্জের উত্তর কুশিয়ারা ইউনিয়নের পাঠানচক গ্রামে আমার ব্যানার লাগাতে দেয়নি নৌকার কর্মীরা। ঘিলাছড়া ইউনিয়নের মোকামেরতল বাজারে আমার নির্বাচনী কার্যালয়ে ঢুকে পোস্টার ছিঁড়ে ফেলে। জালালপুরে দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও নৌকার প্রার্থীর বিশ্বস্ত হিসেবে পরিচিত মীর মতিউর রহমান আমার কর্মীদের প্রকাশ্যে হুমকি-ধমকি দিচ্ছে।

স্বতন্ত্র প্রার্থী ডা. দুলাল আরও বলেন, এসব ঘটনা আমি রিটার্নিং অফিসার ও সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের লিখিতভাবে জানিয়েছি। সার্বিক পরিস্থিতি নিয়ে আমি উদ্বিগ্ন। নৌকা প্রার্থী ও তার কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোয় আমার বিরুদ্ধে মিথ্যাচার করছেন।

ট্রাক প্রতীকের প্রার্থী ডা. দুলালের অভিযোগ অস্বীকার করেছেন নৌকার প্রার্থী ও বর্তমান এমপি হাবিবুর রহমান হাবিব। তিনি বলেন, দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জে উৎসব মুখর পরিবেশে নির্বাচনী কার্যক্রম চলছে। মানুষ উৎসাহ-উদ্দীপনায় নির্বাচন উপভোগ করছে। নৌকার বিজয়ের জোয়ার দেখে আলোচনায় আসতেই তার বিরুদ্ধে এসব অভিযোগ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।